| |
               

মূল পাতা জাতীয় সরকার সিত্রাংয়ের প্রভাবে ৮০ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন: প্রতিমন্ত্রী 


সিত্রাংয়ের প্রভাবে ৮০ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন: প্রতিমন্ত্রী 


রহমত ডেস্ক     25 October, 2022     02:07 PM    


ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বিদ্যুৎ সংযোগের বেশ ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, ‘এই ঝড়ের প্রভাবে দেশের ৮০ লাখ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। ’ মঙ্গলবার (২৫ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।  

প্রতিমন্ত্রী বলেন, ‘পটুয়াখালী, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ উপকূলীয় জেলাগুলোতে বিদ্যুৎ লাইনের বেশি ক্ষতি হয়েছে।

কিছু সাবস্টেশন ও ট্রান্সফরমার ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনই ক্ষয়ক্ষতির বিষয়ে স্পষ্ট করে বলা যাচ্ছে না। তবে ৮০ লাখের মতো গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় আছে। আমাদের এখন মূল উদ্দেশ্য যত দ্রুত সম্ভব বিদ্যুৎ সংযোগ দেওয়া। ’ রাতভর তাণ্ডব চালিয়ে ও বৃষ্টি জরিয়ে ঘূর্ণিঝড় সিত্রাং আজ সকালে স্থলসীমা অতিক্রম করেছে। কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ার ওপর দিয়ে ঝড়টি বাংলাদেশ সীমানা অতিক্রম করে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। তবে যাওয়ার আগে সারাদেশে তাণ্ডব চালিয়েছে সিত্রাং। এ পর্যন্ত সিত্রাংয়ের প্রভাবে ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সিত্রাংয়ের পর উপকূলীয় এলাকা হেলিকপ্টরে পরিদর্শন করেছে বিমান বাহিনী। পরিদর্শন শেষে সিত্রাংয়ে উপকূলীয় এলাকায় উল্লেখযোগ্য ক্ষতি হয়নি বলে জানিয়েছেন বাহিনীর অধিনায়ক ৩১ নং স্কোয়াড্রন উইং কমান্ডার চৌধুরী আবুল বারকাত। মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।